সম্পূর্ণ ফ্রিতে ব্যাটিং সাইটে অ্যাকাউন্ট খুলে ৫০০০ টাকা বোনাস নিন বিকাশে

 সম্পূর্ণ ফ্রিতে ব্যাটিং সাইটে অ্যাকাউন্ট খুলে ৫০০০ টাকা বোনাস নিন বিকাশে


ভিডিওটি দেখতে নিছে যান

ফ্রি টাকা ইনকাম Apps 2024: ইনকাম সাইট, ঘরে বসে ইনকাম ও মোবাইল দিয়ে টাকা ইনকাম

ফ্রি টাকা ইনকাম Apps, টাকা ইনকাম করার অ্যাপ

পরিচিতি:

স্মার্টফোন, ইন্টারনেট ও AI টুলসর উন্নতির সাথে সাথে Apps র ধারা টাকা আয় করাটাও জনপ্রিয় হয়ে গেসে। বিভিন্ন Skills এবং আগ্রহের উপরে ভিত্তি করে income এর জন্য বিভিন্ন Apps পাওয়া যায়, যা ব্যবহারকারীরা নিজের মোবাইল বা Laptop থেকে কাজ করি আয় করতে পারে। এই article য়ে আমরা বিভিন্ন category র টাকা ইনকাম করার Apps, আর তার গুন এবং ব্যবহারকারীরা কীভাবে তাদের আয় সর্বাদিক করতে পারে তা আলোচনা করবো।

ফ্রিল্যান্সিং এবং গিগ ইকোনমি এপপ্স (Freelance and Gig Economy Apps)

ফ্রীল্যান্স এবং গিগ ইকোনমি এপপ্স ব্যবহারকারীদের স্বল্পমেয়াদি চাকরির সুযোগের সাথে সংযুক্ত করে তাদের স্কিল এবং সময় ব্যবহার করে টাকা উপার্জন করতে দেয়।

Fiverr:

কিভাবে এটা কাজ করে (How it works):

Fiverr ব্যবহারকারী তাদের দক্ষতার উপর ভিত্তি করে গিগগুলি তৈরি করে এবং client দের জন্য কাজ করে।

মূল্য পরিশোধ পদ্ধতি (Payment Methods):

   মূল্য পরিশোধ পদ্ধতি: Paypal, ব্যাঙ্ক ট্রান্সফার (Bank Transfer)।

আয় সর্বাদিক করার টিপস (Tips to Maximize Earnings): আপনার গিগ প্রফাইলটি আকর্ষণীয় করবেন উচ্চ মানের কাজ সরবরাহ করুন এবং আপনার client দের সাথে ভাল সম্পর্ক বজায় রাখুন। বেসি client পেতে হলে ডেইলি এবং বেসি সময় active তাকতে হবে, Hard-work করাটা অত্যন্ত জরুরি। 

Upwork: 

এটা একটা খুব ভালো ফ্রিল্যান্সিং এপস (Apps). যেটা almost Fiverr র মতো কাজ করে। এটাত আপনি আপনার নিজের profile খুলে client খুঁজতে হবে , ক্লাইন্ট পাওয়ার পর client র কাজ টা complete হয়ে গেলে, পেমেন্ট পাবেন। 

আয় সর্বাদিক করার টিপস: একটা বেস্ট প্রোফাইল তৈরী করুন, প্রোফাইল টাত আপনার skills এবং experience অ্যাড করবেন। আপনি কি কি কাজ করতে সান উল্লেখ করবেন, আপনার ফিস উল্লেখ করবেন, client র কাজ তাকি ভালো feedback লোয়ার চেষ্টা করবেন।

YouTube:

YouTube আজকের তারিখে একটা জনপ্রিয় টাকা উপার্জনের মাধ্যম। আপনি যেকোনো দিন একটা ইউটুব চ্যানেল খুলে নিতে পারো। তার পর একটা নিদিষ্ট ক্যাটাগরি বাসিনিতে পারেন। video বানানো শুরু করেন, video গুলা ডেইলি আপলোড করবেন, নিজে তৈরী করবেন কাউকে copy করার চেষ্টা করবেননা।

এখানে আয় করা হয় ইউটুব বিজ্ঞাপন এবং স্পন্সরশিপ দিয়ে। শুরুতে ইনকাম করতে হলে ইউটুবের একটা ক্রিটেরিয়া আসে সেটা পুরা করতে হবে। Criteria টা হলো 1K subscribers + 4000 আওয়ার্স ওয়াচ সময়।

এখানে সফল হতে হলে কিছু সময় দিতে হবে তাড়াতাড়ি সফল হওয়াটা সম্ভম নোই। তবে হা কিছু দিন পরে হলেও একবার সফল পেয়েগেলে পরে অনেক সহজ হয়ে যাবে টাকা ইনকাম করাটা। 

Facebook:

Facebook টাও ইউটুবে র মতো খুবেই জনপ্রিয় একটা এপপ্স আজকের তারিখে, যার দ্বারা ফ্রিতে অনলাইন টাকা আয় করা যাই। ইতিমধ্যে অনেক মানুষ আসে যারা Facebook থাকি সফলভাবে টাকা ইনকাম করসেন।

watch this full video

কিন্তু হা এটাত সফল হওয়ার জন্য, সহনশীলতা তাকতে হবে, তাড়াতাড়ি সফলতা আসেনা, ডেইলি ভিডিও আপলোড করতে হবে। ভিডিও গুলা ইউনিক এবং হাই quality র হতে হবে।

ফেইসবুক র সবসে তাকি মাজার কতাটা হলো, এইটাতে আপনি যিকোনু ভাষাতে ভিডিও তৈরি করি একজন সফল facebook ভিডিও ক্রিয়েটর হতে পারেন। এখানে কুনো বাধা নাই ভাষা নিয়ে। যিকোনু আঞ্চলিক ভাষা তে শুরু করে সফল হওয়াটা সহজ যিহেতু কম্পেটিশন টা কম হবে।

TikTok

আজকের দিনে TikTok একটা অত্যন্ত জনপ্রিয় social media হয়ে পড়েসে। ছুটো video তৈরি করি followers বৃদ্দি করি, sponsorship, উপহার এবং লাইভ স্ট্রিমিং য়ের দ্বারা ইনকাম করতে পারেন।

মোবাইল দিয়ে টাকা ইনকাম, অনলাইনে ইনকাম করার উপায়, টাকা ইনকাম করার সহজ উপায়, ঘরে বসে ইনকাম করার উপায়

টাকা সহজে আয় করার ডাইরেক্ট কোনো কাজ বা উপায় নাই বলতে হবে কিন্তু হা আপনি যদি মেহনত করেন আপনার skills অনুযায়ী তাহলে টাকা ইনকাম করা টা সহজ হয়ে যাবে। online টাকা ইনকাম করার বিভিন্ন উপায় আসে। কোনটা উপায় বা পথ ভালো সেটা আপনার কাজের অভিজ্ঞতা, skills, সময় এবং আগ্রহ র উপরে নির্ভর করে। কয়একটা সহজ পথ নিম্নে আলোচনা করা হলো:

অনলাইনে কাজ করা (Online Work): আজকের দিনে ইন্টারনেটে টাকা উর্পাজন করা সম্ভব, বিভিন্ন প্ল্যাটফর্মে কাজ করে। উদাহরণঃ অনলাইন কোসিং বা পোড়ানু, ফ্রীল্যাংসিং, ঘর তাকি কাজ জব (Remote Job), ভিডিও editing, ডিজাইন ইত্যাদি কাজ করা সম্ভব। 

ব্লগ লেখা (Blog Writing): আপনি আপনার নিজের আগ্রহ অনুযায়ী যিকোনো ক্যাটাগরি পছন্দ করি সেটাতে ব্লগ লেখি, বিজ্ঞাপন, স্পন্সরশিপ এবং Affiliate marketing ইত্যাদি দিয়ে টাকা ইনকাম করতে পারেন। এটা করতে হলে অনেক কষ্ট এবং সময় র প্রয়োজন হয়। সফল হতে অথবা যায় করতে সময় লাগে যদিও একবার ইনকাম করা শুরু হয়েগেলে তারপর সহজ হয়ে যায়।

ব্লগ এর একটা বড় চ্যালেঞ্জ হলো ওটা এখনো সব ভাষা তে উপলব্দ নাই, আপনি এটা নিদিষ্ট বাসাতে করতে হবে Google Adsense approve পেতে হলে। তবে বাংলাতে উপলব্দ আসে।

এফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing): আপনি এফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসি বসি অনলাইন ইনকাম করতে পারেন। তার জন্য একটা website বা ইউটুবে চ্যানেল বা ফেইসবুক page তাকা টা জরুরি। আপনি বিভিন্ন প্রোডাক্ট টের আমাজন বা ফ্লিপকার্ট ইত্যাদি তাকি লিংক গুলা সোশ্যাল মিডিয়া ত শেয়ার করবেন। এই link গুলাত তাকি যদি কোনো গ্রাহকে প্রোডাক্ট ক্রয় করে আপনি কমিশন পাবেন নিদিষ্ট কোম্পানি ত তাকি।

ভিডিও এডিটিং (Video Editing): আপনে ভিডিও এডিটিং শিখে, ভিডিও এডিটিং করে টাকা ইনকাম করতে পারবেন। তবে তার জন্য আপনার কাসে একটা laptop এবং ভালো internet তাকাটা জরুরি। আজকাল social মিডিয়া ত ভিডিও আপলোড করাটা খুবেই বেসি তাই video editing চাকরি টা একটা খুব বেশি ডিমান্ড চাকরি।

দূরবর্তী চাকরি (Remote Job): আপনার যদি ইংলিশ speaking skills থাকে, তাহলে আপনি একটা work from home খুঁজে নিতে পারেন। জানকি আপনি ঘর থাকি বসি বসি করতে পারবেন। 

এই চাকরি গুলো বিভিন্ন Job portals এ খুঁজতে হবে, উদাহরণস্বরূপ LinkedIn ইত্যাদি। LinkedIn এ প্রোফাইল তৈরী করি বিভিন্ন কোম্পানির HR এর কাছে পৌঁছাতে হবে।

তবে এই চাকরি গুলা পেতে হলো অনেক কষ্ট, সময়, সক্রিয় এবং experience র প্রয়োজন হয়। কিন্তু হা একজন freshers হিচাবে চাকরি টা পেতে পারেন, তা হতে হলে খুব বেসি job portals এ active তাকতে হবে। দূরবর্তী চাকরি র পোস্ট আসার লগে লগে তাড়াতাড়ি apply করতে হবে। ইমেইল, SMS, call এইগুলা করতে হবে HR কে। ইন্টারভিউ র জন্য ও তাড়াতাড়ি রেডি তাকাটা জরুরি। কারণ যেকোনো সময় কল আসার চান্স তাকে।

ইনকাম সাইট, অনলাইন ইনকাম

বিভিন্ন ধরানোর ইনকাম সাইট থেকে আপনি কাজ করি অতি সহজে টাকা ইনকাম করতে পারবেন। কিছু জনপ্রিয় সাইট এর বিষয়ে নিচে আলুসোনা করা হলো:

ফ্রীল্যানসিং সাইট (Freelancing site): নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করতে পারা সাইট গুলা হলো যেমন- আপবর্ক (Upwork), ফিভারর (Fiverr), ফ্রীল্যানসার (freelancer) ইত্যাদি আপনি যাতে পারেন। এই সাইট গুলিতে আপনি গিয়ে আপনার নিজের স্কিলস এবং আগ্রহ অনুযায়ী কাজ খুঁজি নিতে পারবেন।

ওয়েবসাইট পরিচালনা সাইট (Website management site): ওয়েবসাইট পরিচালনার কাজ করি ও আপনি ইনকাম করতে পারবেন, কিছু ওয়েবসাইট গুলি হলো যেমন- ব্লগার (Blogger), ওয়ার্ডপ্রেস (WordPress), মিডিয়াম (Medium) ইত্যাদি। এই সিটগুলিত বিভিন্ন জিনিস শেয়ার করি ইনকাম করতে পারেন, যেমন আপনার লেখা, ছবি, ভিডিও ইত্যাদি।

এফিলিয়েট মার্কেটিং (Affiliate marketing): কিছু এফিলিয়েট মার্কেটিং সাইট গুলা হলো যেমন Amazon Associates, ClickBank, ShareASale ইত্যাদি। এই সাইট গুলোতে আপনি পণ্য বা সেবা প্রচার করে কমিশন ভিত্তিক ইনকাম করতে পারবেন।

ফটো সেলিং সাইট (Photo selling site): এই সাইটটিতে আপনি আপনার নিজে ক্লিক করা ছবি বিক্রি করে ইনকাম করতে পারবেন। ফটো সেলিং করতে পারে কিছু সাইট হলো যেমন Shutterstock, Adobe Stock, Alamy- ইত্যাদি।

আরো পড়ুন:

2 thoughts on “ফ্রি টাকা ইনকাম Apps 2024: ইনকাম সাইট, ঘরে বসে ইনকাম ও মোবাইল দিয়ে টাকা ইনকাম”
copyright content

Comments

Popular posts from this blog

মোবাইল দিয়ে অনলাইনে কাজ করে প্রতিদিন ১৫০০ টাকা ইনকাম করুন

mobile diye income সম্পূর্ণ ফ্রিতে ব্যাটিং সাইটে অ্যাকাউন্ট খুললেই বোনাস পাবেন ২৫ হাজার টাকা

mobile diye income সম্পূর্ণ ফ্রিতে ব্যাটিং সাইটে অ্যাকাউন্ট খুললেই বোনাস পাবেন ২৫ হাজার টাকা